বিদায়ী বাসনা
- মহিব্বুল্লাহ আফনান ২৯-০৪-২০২৪

বিদায় বেলার ক্রান্তিলগ্নে ভাড়াক্রান্ত মনে,
কোন ভাষাতে জানাব বিদায় ভাবছি ক্ষণে ক্ষণে।
তোমার থেকেই গ্রহেছি মোরা জ্ঞানের পাণ্ডুলিপি,
সেই তোমাকে কেমনে জানাই 'বিদায়' তদ্যপি।
তবুও আজি 'বিদায়' মঞ্চে দাঁড়াতে হলো মোরে,
স্নেহ দিও, দোয়া দিও বিদায় কালের তরে।
বিদায় কালে করো গ্রহণ আপন ভালোবাসা,
তোমার বুকেই পেয়েছি মোরা জীবন গড়ার আশা।
শিক্ষাগুরুর কদমতলে জানাই শ্রদ্ধা জ্ঞাপন,
যাদের দিশায় লাভ করেছি বিদ্যার আয়োজন।
বিদ্যাগুরু করো মোদের ভুল-ভ্রান্তি ক্ষমা,
জীবন মোদের ধন্য হবে, শ্রাদ্ধ হবে জমা।
শেষের কালে সবার নিকট দোয়া ভিক্ষা মাগি,
জীবন পথে চলতে গিয়ে সফল হওয়ার লাগি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।